স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

পোড়ে শিমের বিচি খাওয়ার মজা আলাদা

নস্টালজিয়া ছোটবেলার স্মৃতি গুলো যখন পড়ে মনে, যদি আবার ফিরে পাওয়া যেতো সেই আগের ছোটবেলা। কত স্রিথি আর কত ছোটবেলার মজার ঘটনা আছে তাহার কোন হিসাব নাই। এমন এক সৃতি মনে পড়ল, আগুনে পোড়ে শিমের বিচি খাওয়ার মজা আলাদা। 

এক দিন বন্ধুরা মিলে বিলে আগুনে পোড়ে শিমের বিচি খাওয়ার পরিকল্পনা করলাম। এক বন্ধু বলে, তাহলে আগুন পাবো কই? তাইতো, আগুন পাবো কই। দুষ্ট মাথার বুদ্ধি কি আর কম!! এক বন্ধু বলে, দোকানের চুলাতে কাটের  আগুন আছে, নো টেনশান। বাহ, দারুণ। আগুনের বেবস্থা হয়ে গেলো। ঠিক আছে, তোরা শিমের বিচি সংগ্রহ করতে করতে বিলের শেষ মাথায় ব্রিজের পাশে যা। আমি আগুন নিয়ে আস্তেছি। 

দোকানে চুলায় কাঠের আগুন জলে কয়লা হয়ে যাচ্ছে। আগুন নিয়ে যেতে হবে অনেক দূরে, কীভাবে নিয়ে যাব আগুন চিন্তাই মগ্ন। যেভাবে হোক নিতে হবে। কিছু কাঁচা পাকা খড় কুড়িয়ে নিলাম। পাখির বাসার মত করে বানিয়ে  নিলাম। কয়েকটা আগুন যুক্ত কাটের কয়লা তৈয়ারি পাখির বাসায় নিয়ে দিলাম দূর। 


টাইপিং চলতেছে--       

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...