স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

মন ভালো করার ভালোবাসার ছন্দ

কেমন আছেন সবাই, মন ভালো করার উপায়,  প্রিয়জন হারানোর কষ্ট, নিজের কিছু কষ্টের কথা, মেয়ে পটানোর রোমান্টিক গল্প, মেয়ে পটানোর এস এম এস, ভালোবাসার এস এম এস, ইমোশনাল এস এম এস, আবেগের এস এম এস, কষ্টের এস এম এস, বিরহের এস এম এস



নোয়াখালী টু ঢাকা – 

বন্ধু আমি একা.. 

খুলনা টু রাজশাহী – 

তোমায় আমি ভালবাসি! 

বরিশাল টু সিলেট –

করোনা আমায় ডিলেট! 

ওমান টু দুবাই – 

কেমন আছেন সবাই??????


লাভ ইজ ফান

কেউ করবে লাভ , 

কেউ করবে পাপ , 

কেউ খাবে ছেকা, 

কেউ হবে একা , 

কেউ করবে গান , 

কেউ দিবে জান, 

আর কেউ করবে অভিমান! 

সো লাভ ইজ ফান 



ভালবাসার ছন্দ 

দিন যায় দিন আসে, 

সময়ের স্রোতে ভাসে। 

কেউ কাঁদে কেউ হাঁসে, 

তাতে কি যায় আসে। 

খুঁজে দেখো আশে পাশে, 

কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালবাসে…


ভালবাসার ছন্দ  

আমার শোকে ছড়িয়ে দিও ,


বন্ধুত্ব

বন্ধুত্ব হলো, 

হাত এবং চোখের মধ্যে সম্পর্কের মতন। 

যখন হাতে কোনো আঘাত লাগে, 

তখন চোখের অশ্রু ঝরে।

আবার, যখন চোখের অশ্রু ঝরে, 

তখন হাত টা মুছে দেয়….. 


বন্ধু

রাতের আকাশে তাকালে 

দেখি লক্ষ্য তারার মেলা,

তাদের যত খেলা..

বাড়ালেই হাত,

ওই আকাশের চাঁদ…..! 


আমি এখন বড্ড একা

মন বলে কিছু কথা, 

হৃদয়ে আছে গাঁথা, 

মনের মাঝে লুকিয়ে আছে 

না বলা অনেক ব্যাথা। 

যদি সময় থাকে শুনে নিও 

আমার কিছু কথা..

আমি এখন বড্ড একা… 


সুখী

সবুজ বনের ছোট্ট পাখি, 

অবুঝ তার মন. 

কেউ জানেনা জগৎ জুড়ে 

কে তার আপনজন।

আপন মনে ঘুরে বেড়ায় 

নীল্ আকাশের বুকে।

তাইতো নিজে দুখী হয়েও, 

সুখী সবার চোখে…


খুঁজে পাবে

আজকের এই দিন গুলো 

কাল সৃতি হয়ে যাবে, 

মনের খাতায় কোনো পাতায় 

লেখা হয়ে রবে, 

কালকে এই পাতা গুলো 

একটু উল্টে দেখো, 

আবছা সব সৃতির মাঝে 

আমায় খুঁজে পাবে….


বন্ধু 

হারিয়ে গেছে অনেক কিছু – 

সকাল থেকে রাত, 

হারিয়ে গেছে পাশা পাশি 

আঁকড়ে ধরা হাত। 

হারিয়ে গেছে প্রথম প্রেমে 

টুকরো হওয়া মন, 

চলতে চলতে হারিয়ে গেছে 

বন্ধু কতোজন


ভালবাসা

কিছু স্বপ্ন চিরকাল থেকে যায়, 

কিছু উত্তর আজো মেলেনা, 

কিছু কথা আজো মনে পড়ে, 

কিছু সৃতি চোখে জল আনে, 

মরেও মরে না কিছু আশা, 

এরই নাম ভালবাসা


অপেক্ষা

কখনো যদি দেখা হয়ে যায় 

দুজনার পথ চলার পথে, 

সে দিন ও দেখবে তুমি, 

আমি আছি বসে 

তোমারি পথো চেয়ে



আমি যে আর নেই

আছি তোমার পাশে, 

তাকিয়ে দেখো আকাশ পানে 

ঘুম যদি না আসে, 

কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবে যেই, 

যদি না পাও জানবে সেদিন 

আমি যে আর নেই…


ছন্দ

রাতে চাঁদ, দিনে আলো.

কেন তোমায় লাগে ভালো ?


তুমি শুধু তুমিই 

আমার স্বপ্ন জলধারায় তুমি, 

রিমঝিম সুরে ঝরা বৃষ্টি।

আমার হৃদয় canvus জুড়ে,

তমি আমারি অপূর্ব সৃষ্টি।

আমার শীতের মেঠো পথে তুমি, 

আমারি ছিটানো নিষ্পাপ শিশির।

আমার গোধুলির আকাশে তুমি, 

আমারি রাঙানো রক্তিম আবির.. 

আমার জোসনার সোনালী আলোয় তুমি, 

আমারি বাজানো বাশির সুর। 

আমার গ্রীষ্মের তীব্রতায় তুমি, 

ভালবাসার ক্লান্ত অলস দুপুর… 

আমার …


তোমার ভালবাসা

মন খোঁজে সারাক্ষণ 

মনের মত মন. 

মনের আশা পূরণ করতে 

তোমায় প্রয়োজন. 

শূন্য মনে লুকিয়ে আছে 

অনেক গুলো আশা. 

তার মধ্যে উননতম 

তোমার ভালবাসা

তাকেই ভালবাস… 

যে তোমাকে কষ্ট দেয় … 

তাকে কষ্ট দিও না … 

যে তোমায় ভালবাসে … 

হয়ত পৃথিবীর কাছে তুমি কিছুই না … 

কিন্তু কারো কারো কাছে 

তুমিই তার পৃথিবী…


ভালবাসা

পৃথিবীটা তোমারি থাক, 

পারলে নীল্ রং দিও, 

আকাশটা তোমারি থাক, 

কিছু তারা দিও, 

মেঘ টাও তোমারি থাক, 

একটু ভিজিটে দিও, 

হৃদয়টা তোমারি থাক, 

পারলে একটু জায়গা দিও…


ভালোবেসে কাছে টেনে, 

জল দিলে আঁখি ভরে. 

চলে গেছ দুঃক্ষ নাই, 

আজো তোমায় ভুলি নাই. 

কেমন আছ জানতে চাই


তুমি আছ কেমন

বৃষ্টি ভেজা আমার আকাশ – 

মনটা তাই উদাস উদাস, 

মেঘের সাথে মিষ্টি কথন – 

দুই নয়নে অঝর শ্রাবন, 

আমি আছি যেমন তেমন – 

বল তুমি আছ কেমন??

তোমায় আজো ভুলি নাই

সূর্য গেছে মেঘের বাড়ী,

ডুবে গেছে বেলা. 

একটু খবর নিলেনা যে, 

আমায় ভুলে গেলা…. 

আকাশের ওই নিরবতার কোনো জুড়ি নাই, 

মনে রেক আমি তোমায় আজো ভুলি নাই…


 বন্ধু

বন্ধু বলে ডাক যারে, 

সে কি তোমায় ভুলতে পারে. 

যেমন ছিলাম তোমার পাশে, 

আজ আছি ভালোবেসে. 

থাকব আমি তেমনি করে, 

বন্ধু হয়ে চিরতরে 


শয়তানি

চাঁদের গভীরে আছে রাত-! 

রাতের গভীরে আছে ঘুম-! 

ঘুমের গভীরে আছে স্বপ্ন-! 

স্বপ্নের গভীরে আসো তুমি-! 

আর, তোমার গভীরে আছে শুধু শয়তানি!! 

আমি বোকা , 

আমি ছাগল, 

আমি গরু, 

আমি পাগল, 

আমি জানোয়ার, 

আমি রাক্ষস, 

আমি স্টুপিড (আসতে পড় তোর্ এতগুলো নাম সবাই জেনে ফেলবে 


তোমার কথা’ই শুধু ভাবি

আমি মেঘের মতো চেয়ে থাকি।

চাঁদের মতো হাঁসি।

তারার মতো জলে থাকি, 

বৃষ্টির মতো কাঁদি। 

দূর থেকে বন্ধু তোমার কথা’ই শুধু ভাবি…


কি মজা 

নরম হাতের মিষ্টি লেখা।

বন্ধু আমি বড় একা।

চাঁদের গায়ে জোসনা মাখা।

মনটা আমার ভীষণ ফাঁকা।

ফাঁকা মনটা পূরণ কর। 

বন্ধু আমায় Kiss,

থুক্কু! Miss কর…


ছন্দ

আবার যদি রৌদ্র উঠে,

মেঘ কেটে যায় মনের..


ছন্দ

সারা শহর খুঁজে বেড়াই,

তোমার যদি দেখা পাই,


ছন্দ

রোজ সকালে রোদ পোহাতে,

তোমার বাড়ি যাই.


ছন্দ

মেঘ লেগেছে ছাদে,

তোমার জন্য কাঁদে


ছন্দ

আবার যদি বৃষ্টি নামে — 

আমিই তোমার প্রথম হবো…

অঙ্গে তোমার জড়িয়ে রবো 


ছন্দ 

ফুল কে ভালোবাসো পাবে সুঘ্রান. 

ইসলাম কে ভালোবাসো পাবে সকল সমাধান. 

রাসুল (s) কে ভালোবাসো হবে আদর্শবান. 

আল্লাহ কে ভালোবাসো হবে মহান…


ছন্দ

তুমি তার জন্য হাঁসো, 

যে তোমার জন্য কাঁদে. 

তুমি তার জন্য হারো, 

যে তোমার জন্য জেতে.

যে তোমাকে তোমার থেকেও বেশি ভালবাসে…


ছন্দ

জীবনের প্রদীপকে ভালবাসার 

তেল দিয়ে জালিয়ে রাখো.

কারণ সূর্য পূর্ব দিকে উদিত হয়ে পশ্চিমে অস্ত যায়.

কিন্তু ভালবাসার উদয় হৃদয়ে হয়….

মৃতুতেই সে অস্ত যায়……


ছন্দ

অল্প অল্প কথা থেকে কথামালার বৃষ্টি….


ভালোবাসার ছন্দ 

সপ্ন আমার অনেক ছিল 

বন্ধু তোমায় ঘিরে, 

সপ্ন দিয়ে কেন তুমি 

আসলেনা আর ফিরে?.  

মন যে আমার অচীন পাখি 

নেই তার কোনো খোজ, 

বন্ধু তোমায় মনে পড়ে 

সকাল সন্ধা রোজ…


নেট থেকে সংগৃহীত।

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...