স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

facebook flowers কমার কারণ কি এবং flowers বাড়ানোর উপায় কি জেনে নিন

ফেসবুকে ফলোয়ার কমার কারণ কী?
facebook flowers kome keno
ফেসবুক ট্রান্সপারেন্সি সেন্টার পেজেসে মাধ্যমে জানা যায় যে, ফেসবুকের নীতি ভঙ্গ, ফেক ও বট অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কারণেই ফেসবুকের ফলোয়ার কমে যাচ্ছে । প্রাথমিক ভাবে এমনটি ধারনা করা হচ্ছে।

স্যাটলক এক্সপ্রেস এর একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, এই ঝড় থেকে মেটা সিইও মার্ক জাকারবার্গও বাঁচতে পারেননি।

হতাশার কোন কারণ নেই, 
 সোশ্যাল মিডিয়াতে flowers বাড়ানোর  উপায় কি জেনে নিন। 

সোশ্যাল মিডিয়াতে flowers বাড়ানোর জন্য এক্টিভ থাকতে হবে। যত বেশি এক্টিভ থাকবেন ততো বেশী ফ্যান ফলোয়ার পাবেন। flowers মানে অনুসারী। আমার মতে, সোশ্যাল মিডিয়াতে অনুসারীকে (ভিউয়ার্স) দর্শক,  পাঠক বলা যেতে পারে। তাই পাঠকে নিয়মিত সুন্দর সুন্দর আর্টিকেল  post লেখে উপহার দিন। মনে রাখবেন, ফেসবুক পেইজ বা আইডির পিছনে ব্যাকগ্রাউন্ড আপনি নিজেই। এখন আপনি সবার সামনে নিজেকে কীভাবে উপস্থাপন করবেন আপনি ভালো জানেন। যেমনঃ জ্ঞানী, ভালো, মন্দ, খারপ, রাজনীতিবিদ, হিরু, নাট্যকার, ধার্মিক, লেখক  ইত্যাদি। এক কথায়, সোশ্যাল মিডিয়াতে সুন্দর সুন্দর পোস্ট,  লিংক   শেয়ার, আর্টিকেল লেখে ফ্যান ফলোয়ারের মন জয় করতে হবে।  

আরেকটি কথা, আপনি যে ধরেন আর্টিকেল শেয়ার পোস্ট উপস্থাপন করবেন, ঠিক ঐ ধরনের ফলয়ার পাবেন। যত বেশী আর্টিকেল শেয়ার পোস্ট উপস্থাপন করবেন, ততো বেশী ফলোয়ার পাবেন। 

মনে রাখবেন, friend flowers বিরক্ত হয় এমন পোস্ট করা যাবে না। ফলোয়ারদের মনে বিরক্ত আসে এমন পোস্ট করলে flowers গন Sunflower হয়ে যেতে পারে।। তাই সব সময় সুন্দর সুন্দর  ভালো মানের আর্টিকেল পোস্ট উপহার দিন। ফলোয়ারদের মনে ধরে এমন বিষয় ও ঘটনাবলি তুলে ধরবেন। তাহলে এক সময় দেখবেন আপনার ফেসবুক পেইজ বা আইডির ফ্যান ফলোয়ার এর তালিকা অনেক উচ্চ স্থানে পোঁছে গেছে। 

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...