স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

জেনে শুনে আমরা সবাই একটি ভুল করি জন্ম দিন নিয়ে

বিশ্বাস করেন বা না করেন, অপ্রিয় হলেও সত্য। জেনে শুনে আমরা সবাই একটি ভুল করি জন্ম দিন নিয়ে। শিরোনাম দেখে ভাবতেছেন? জন্ম দিন নিয়ে কি ভুল করি! হাঁ আমরা সবাই একটি ভ্রম, ভ্রান্তি, ভুল, করি জন্ম দিন নিয়ে। চিন্তা করে দেখুন, আমরা সবাই জন্ম দিন পালন করি। অনেকেই জন্মদিনের অনুষ্ঠান বিয়ের অনুষ্ঠানের থেকেও বেশী ধুমধাম ভাবে উদযাপন করি। আসলে আমরা সবাই ভুল করি জন্ম দিন নিয়ে।
 জন্ম দিন

জন্ম দিন নিয়ে কি ভুল করি? ভুলটি হল জন্ম দিন না, জন্ম বার্ষিক হবে।
ভুল কীভাবে করি ভাবুন। আমরা জানি, সাত দিনের নাম শনি, রবি, সোম, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্র। এই সাত দিন নিয়ে ১ সপ্তাহ। এই সপ্তাহ দিন সমূহের কোন এক দিন আপনি ও আমি জন্ম গ্রহণ করেছি। এখন ভাবুন, এই সাত দিনের মাঝে যেই দিনে জন্ম গ্রহণ করেছি, ঐ দিনে কি আপনি ও আমি জন্ম দিন পালন করি? যদি না করি, তা হলে কীভাবে আমরা জন্ম দিন বলি।!! হাঁ, অপ্রিয় হলেও সত্য যে, আমরা সবাই জন্ম বার্ষিকী পাল করি। তাও ইংরেজি সাল হিসাব করে। এখানেও ভুল করি। আমরা বাঙালি হয়েও বাংলা সাল মতে জন্ম বার্ষিকী পাল করি না। আরও ভুল করি মুসলিম হয়ে, আরবি মাস হিসাব অনুযায় জন্ম বার্ষিকী পাল করি না। অপ্রিয় হলেও সত্য যে, আরবি বার মাসের নাম আমরা সবাই জানি না। জানা অজানা ভুলের মাঝেও অপ্রিয় হলেও সত্য আমরা জন্ম দিন পালন করি। আসলে সব ভুল। ভুল আর ভুল।

আমার সাধারণ জ্ঞায়ানে আমার মতে, জেনে শুনে আমরা সবাই একটি ভুল করি জন্ম দিন নিয়ে। এই পোষ্টটি যদি, কারো কাছে ভুল মনে হয়। সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন। আল্লাহ্‌ হাপেয।

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...