স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

নিজ ব্লগ বা ওয়েব সাইট এর rank check করুন

Image result for ব্লগ বা ওয়েব সাইট এর রেংক চেক করুন
নিজ ব্লগ বা ওয়েব সাইটের পেইজ রেঙ্ক চেক করা জেনে নিন। যারা জানেন না, নতুন  তাদের জন্য এই পোষ্ট কাজে লাগবে আশা করি।website page rank check করবেন কিভাবে। কিভাবে page rank check করতে হয় নিচের ধাপ অনুসরণ করুন। 

তার আগে জেনে নিন পেইজ রেঙ্ক কি? page rank হল গুগল থেকে দেওয়া ওয়েব সাইটের একটি মূল্য বা একটি পজিশন। ওয়েবসাইট এর পেজ রেঙ্ক যত বেশি সেই ওয়েবসাইট এর মূল্য ততো বেশি। গুগল পেজ রেঙ্ক দেয় ০/১০ পর্যন্ত। নতুন সাইট গুলোর পেজ রেঙ্ক N/A বা O থাকে।  

কীভাবে পেজ রাঙ্ক চেক করবেন? page rank চেক করার জন্য অনেক ওয়েবসাইট এবং টুলবার আছে। তা থেকে alexa rank checker একটি সাইট নিয়ে আলোচনা করব। এই আলেক্সা রেঙ্ক চেকার দিয়ে আপনার ওয়েব সাইটের অনেক কিছু জানতে পারবেন। আর দেরি কেন!! আপনি শুরু করে দিন আপনার ওয়েবসাইট বা পেইজের রেঙ্কিং জানার জন্য। 

আপনার ওয়েবসাইট বা পেইজের রেঙ্ক চেক করতে http://www.alexa.com/siteinfo/ranking-check.de সাইট ক্লিক করুন। এবং উক্ত সাইটের  Find Website Traffic, Statistics, and Analytics এর সার্চ বারে আপনার ওয়েবসাইট বা পেইজের URL মানে আপনার ওয়েব লিঙ্ক দিয়ে Find ক্লিক করুন। দেখবেন একটু পরে আপনার সাইটের বর্ণনা। 

Top Keywords, Audience Overlap, Alexa Rank, Site Metrics ইত্যাদি। 

 

google এ পেইজ রেংক চেক করার জন্য গুগলের বিশ্বস্ত একটি টুল বার আছে।  টুলবারটির নাম হল prchecker আপনি এইখান থেকেও আপনার সাইটের google এ রেংক চেক করতে পারেন। রেংক চেক করতে http://www.prchecker.info সাইট ভিজিট করুন। এতক্ষন পেজ রেংক চেক করে নেট জগতে গুরুত্ব জানতে পারলেন। 

এখন, আপনার সাইটের পেইজ রেংক বাড়াতে ছান?  পেইজ রেঙ্ক বাড়াতে হলে আপনার সাইটে ভিজিটর বাড়াতে হবে। আর ভিজিটর বাড়ানো জন্য অনেক প্রন্থা অবলম্বন করতে হয়। বিশেষ করে নিজ বল্গে গুরুত্ব পূর্ণ খবারা খবর ও ভিজিটরের  নজরে পড়ে এমন লেখা প্রকাশ করতে হবে। দেখবেন এমন এক সম্য় আসবে আপনার ব্লগ সাইট সবার কাছে প্রিয় হয়ে ওঠেছে। তখন আপনার ভিজিটরের আর অভাব হবে না। বিভিন্ন সাইটে অ্যাড দিয়ে আপনার সাইটের ভিজিটর বাড়াতে পারেন। কীভাবে ভিজিটর  বাড়াবেন? 

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...