স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

Keyword কীওয়ার্ড কি?

বর্তমান যুগ, ডিজিটাল যুগ। বর্তমান যুগকে ডিজিটাল যুগ বলা হয় কেন তা নতুন করে কি আর বলব। কম বেশী সবাই কম্পিউটার ল্যাপটপ (computer laptop),   মোবাইল ফোন, এন্ড্রয়েড মোবাইল ফোন (android mobile phone) ব্যাবহার করে থাকেন। এই সুবাদে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ বা মোবাইল ডাটা ব্যাবহার করে সারা বিশ্বের খবর এক নিমিষেই জানা যায়। এক কথায় বিশ্ব এখন হাতের মুঠোয়। যাইহোক, আজকের আলোচনার বিষয় হল Keyword কীওয়ার্ড কি? 

Keyword কীওয়ার্ড কি? 
প্রথমে আপনাকে জানতে হবে Keyword কীওয়ার্ড কি? যা লিখে সার্চ ইঞ্জিল  অনুসন্ধান(Search) করি তাই হল Keyword কীওয়ার্ড। এক কথায় Keyword কীওয়ার্ড হল শব্দ।  উদাহরণ সহকারেঃ আমরা যখন Google, Yahoo বা অন্য যে কোন  সার্চ ইঞ্জিন এর মাঝে যে শব্দ(word) বা লাইন লিখে সার্চ করি যেমন- ফ্রী সফটওয়্যার, free software download, Free Movies, Hollywood Movies, নিউ গান, new song bangla ইত্যাদি। এই প্রতিটি লাইন বা শব্দ হলো এক একটি Keyword কীওয়ার্ড। 

Keyword কীওয়ার্ড কত প্রকার ও কি কি? 
Keyword কীওয়ার্ড কত প্রকার এর সঠিক কোন উত্তর নেই। বিভিন্ন বিষয়বস্তুর উপর ভিত্তি করে keyword এর বিভিন্ন প্রকারভেদ হয়ে থাকে। তবে কিওয়ার্ড মূলত দুই প্রকার।
এক কথায় ছোট ছোট মূল শব্দ কে Head terms Keyword বলে। এবং অনেকগুলো শব্দ একত্রে যুক্ত হয়ে যে শব্দগুচ্ছ বা বাক্য ন্যায় গঠিত হয় তাকে Long-tail keyword বলা হয়। এছাড়া আর বিভিন্ন প্রকারের Keyword কীওয়ার্ড আছে । 
এসইওতে 9 ধরণের কীওয়ার্ড (9 types of keywords in SEO) যেমনঃ
  1. short-tail keywords
  2. Long-tail keywords
  3. Short-term fresh keyword 
  4. Long-term evergreen keyword
  5. Product defining keyword
  6. Customer defining keyword
  7. Geo-targeting keyword
  8. LSI keywords
  9. Intent targeting keywords

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...