স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

নিজের ওয়েব সাইটে ভিজিটর বাড়ান

আপনার ওয়েব সাইটে ভিজিটর বাড়াতে চান? ভিজিটর বাড়ানোর আগের প্রশ্ন হল, আপনার ওয়েবসাইট মানুষ কেন ভিজিট করবে? প্রশ্ন দেখে হইত একটু থেমে গেছেন। থেমে গেলে চলবেনা। যদি থেমে যান তাহলে বলব কষ্ট করে ওয়েব সাইটে/ ব্লগ লেখা বা স্বপ্ন দেখার কোন প্রয়োজন নেই। যেখানে যান, যাই করুন। সবখানে পরিশ্রম করতে হবে। মূল কথা হল আপনার সখের একটি ওয়েব সাইট আছে কিন্তু ভিজিটর জানেনা তাহলে কষ্ট করে লেখার কি প্রয়োজন। ওয়েব সাইটের লেখা সবাই পড়বে জানবে এইটাই হল আপনার ব্লগ বা ওয়েব সাইটে লেখার সার্থকতা।

 

ওয়েব সাইটে ভিজিটর বাড়াব কীভাবে? 
নীচের ধাপ গুলি অনুসরণ করে আপনার ওয়েব সাইটে ভিজিটর বাড়াতে পারবেন। ভিজিটর হল ওয়েবসাইটের প্রাণ। যে সাইটে ভিজিটর নেই সে সাইটের কোন মূল্যই নেই। সার্চ ইঞ্জিনসমূহে ওয়েবসাইটকে প্রথম পেজে রাখার জন্য ভিজিটর আনার জন্যই আমরা এসইও, এসইএম, এসএমএম ইত্যাদি করে থাকি। তাই আজ আপনাদের জন্য নিয়ে আসলাম ভিজিটর বাড়ানোর কিছু টিপস নিয়ে। 

নিয়মিতভাবে পোস্ট করুনঃ
আপনার ব্লগ বা ওয়েব সাইটে নিয়মিত মানসম্মত কিছু না কিছু পোস্ট করুন। ভিজিটর যাতে আপনার সাইট থেকে কিছু জানতে পারে। খেয়াল রাখবেন যাই লেখুন না কেন লেখাটা যেন মানসম্মত হয়। মনে রাখবেন মানসম্মত লেখা বা প্রয়োজনীয় কিছু পোস্ট থাকলে আপনার সাইটে নিয়মিত ভিজিটর আসবে। ভিজিটর কাছে ওয়েবসাইট এর মূল্য তুলে ধরার জন্য ভালো মানের লেখা ও খবরাখবর প্রকাশ করতে হবে ওয়েবসাইট। তাহলে ভিজিটর এর কাছে জনপ্রিয় হবে আপনার ওয়েবসাইট।

আপনার ব্লগকে বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে শেয়ার করুনঃ 
ব্লগে ভিজিটর বাড়ানোর জন্য, বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে আপনার লেখা ব্লগ বা ওয়েব সাইটের নামে পেইজ খুলে শেয়ার করুন। যেমন ফেসবুক, টুইটার, গুগল প্লাস, ইউটিউব ইত্যাদি। বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে শেয়ার করার ফলে ব্লগের ভিজিটর বাড়তে কার্যকরী ভুমিকা পালন করে। যেমন (সবার জন্য উন্মুক্ত) আমার বল্গস্পট সাইটে ফেসবুকের নামে পেইজ। ভালো লাগলে লাইক করুন আর নিয়মিত আপডেট পোস্ট পড়ুন ফেসবুকে। 

সার্চ ইঞ্জিনে ব্লগ সাবমিট করাঃ 
ওয়েবের এ বিশাল জগতে রয়েছে অনেক তথ্যের ভান্ডার। এসব তথ্যের মধ্যে ভিজিটর নির্দিষ্ট কোন তথ্য খুজে পেতে সার্চ ইঞ্জিনের সাহায্য নেয়। সার্চ ইঞ্জিন তার সার্চ রেজাল্টে প্রথম পেজে ঐ সংক্রান্ত তথ্যবিশিষ্ট সে সকল ওয়েবসাইট প্রদর্শন করে যেগুলি সার্চ ইঞ্জিনটিতে সাবমিট করা হয়েছে। সুতরাং বুঝতেই পারছেন সার্চ ইঞ্জিনে ব্লগ সাবমিট করার গুরুত্ব কতখানি। আপনি যদি আপনার ব্লগটি সার্চ ইন্জিনে সাবমিট করেন তাহলে সার্চ ইন্জিন এটিকে খুব সহজে ক্রল করতে পারবে এবং আপনার সাইটের পোস্টগুলির বিষয়বস্তু বুঝে খুব সহজেই সার্চ রেজাল্টে প্রদর্শন করতে পারবে। আর সার্চ রেজাল্টে প্রথম পেজে থাকতে পারলে আপনার ভিজিটরের অভাব হবে না। 

বিভিন্ন ফোরামে অংশগ্রহন করাঃ 
প্রশ্ন উত্তর ভিত্তিক অনেক ফোরাম রয়েছে যেখানে আপনি সাইন আপের সাথে সাথেই আপনার সাইটের লিঙ্ক দিতে পারবেন। এই লিংক দেওয়ার ফলে ওখান থেকে কিছু ভিজিটর আসতে পারেন। কিছু কিছু ফোরামে একটি নির্দিষ্ট সময়সীমা পার হলেই আপনার লিঙ্ক গ্রহনযোগ্য হবে। আপনি ফোরাম সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারেন আপনার সাইটের লিঙ্ক সংযুক্ত সিগনেচার ব্যবহার করতে পারেন। এটি অবশ্যই আপনার সাইটের ভিজিটর বৃদ্ধিতে সহায়ক হবে। 

ওয়েব সাইটে ভিজিটর বাড়ানোর জন্য traffboost - সাইট একটি গুরুত্ব পুণ্য ভুমিকা রাখতে পারে। এই সাইটে আপনার নিজ ওয়েব সাইট সাবমিট করুন। ওয়েব সাইট সাবমিট করার ফলে দেখবেন আগের থেকে অনেক ভিজিটর বাড়ছে আপনার ওয়েব সাইটে। আমি নিজেও ব্যাবহার করি এবং তাহার ফলাফল পাচ্ছি।  

Traffboost
ওয়েব সাইটে কীভাবে আপনার ওয়েব সাইটে সাবমিট করবেন? 
প্রথমে https://www.traffboost.net  সাইটে একাউনট খুলুন। এর পর আপনার ওয়েবসাইট সাবমিট করুন। এখন আপনাকে যেটা করতে হবে সেটা হল অন্যদের ওয়েবসাইট Traffboost এর মাধ্যমে ভিজিট করুন। তাহলে আপনি টোকেন পাবেন। যত বেশি টোকেন তত বেশি রিয়েল ভিজিটর পাবেন। না বুঝলে কমেন্ট করে জানতে পারেন। বুঝিয়ে দেব। 


এই রকম আর অনেক সাইট আছে। সেইখানে আপনার ব্লগ/ওয়েব সাইট সাবমিট বা শেয়ার করে করে ভিজিটর সংখ্যা বাড়াতে পারবেন। নীচে আর কিছু ফ্রী অ্যাড দেওয়ার সাইটের লিংক দিলাম। মনে ধরলে ব্যাবহার করে দেখতে পারেন। 

http://www.freeadposting.com

http://www.classifiedsforfree.com

http://www.lookforad.com

http://www.adpost.com

http://www.webcosmo.com

http://www.freeadlists.com

http://www.adparadise.com

http://www.inetgiant.com

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...