স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

একটু হাসি- মানুষের জীবনকাল

আল্লাহ পাক গাধাকে সূষ্টি করলেন, তখন তাকে বললেন তুমি গাধা । তূমি সকাল থেকে বিকাল পর্যন্ত বোঝা টানবে এবং তোমার আয়ূ ৫০ বছর । তখন গাধা আল্লাহকে বললো ও আল্লাহ আমি বোঝা বইতে রাজি কিন্তু আমার আয়ূ এত বেশি দিয়েন না আমাকে ২০ বছর আয়ূ দিন ৩০ বছর কমিয়ে দিন আল্লাহ তার কথা মেনে নিলেন ।
আল্লাহ যখন কুকুরকে সূষ্টি করলেন, তখন বললেন তুমি কুকুর । তুমি উচ্ছিষ্ট খাবার খেয়ে বেচে থাকবে এবং তোমার আয়ূ ৩০ বছর । তখন কুকুর আল্লাহকে বললো ও আমার আল্লাহ আমি উচ্ছিষ্ট খেয়ে বাচবো ঠিক আছে কিন্তু আমার আয়ূ এত বেশি দিয়েন না আমাকে ১৫ বছর দিন ১৫ বছর কমিয়ে দিন । আল্লাহ তার কথাও  মেনে নিলেন ।
আল্লাহ যখন বানরকে সূষ্টি করলেন, তাকে বললেন তুমি বানর এবং তোমার আয়ূ ২০ বছর । তুমি  মানুষকে নানান অঙ্গ ভঙ্কির মাধ্যমে খেলা দেখাবে এবং এ গাছ থেকে ও গাছে ঘুরে বেড়াবে । তখন বানর আল্লাহকে বলল আমি আপনার কথা মতো মানুষকে খেলা দেখাবো আর গাছ বাইবো কিন্তু
আমার আয়ূ এতো বেশি দিওনা আমাকে ১০ বছর কমিয়ে ১০ বছর করে দাও ।আল্লাহ তার কথাও
মেনে নিলেন । 


অবশেষে আল্লাহ যখন পুরুষকে সূষ্টি করলেন,
তখন তাকে বললেন তুমি পুরুষ তুমি সূষ্টির সেরা জীব । তোমার কাজ মেয়ে মানুষকে ভালোবাসা আর
সেবা করা এবং তোমার আয়ূ ২০ বছর । তখন পুরুষ প্রতিবাদ করে বললো ও আল্লাহ এই অল্প সময়ে আমি কিভাবে ভালোবাসবো নারিকে কিভাবে তার যত্ন করবো। সে আরো বললো গাধা যে ৩০ বছর ফিরিয়ে দিয়েছে , কুকুর যে ১৫ বছর ফিরিয়ে দিয়েছে এবং বানর যে ১০ ফিরিয়ে দিয়েছে এগুলো আমাকে দেওয়া হোক । 
তখন মহান রাব্বুল আলামিন তার কথাও মেনে নিলেন । আর এই থেকে শুরু হয় পুরুষদের জীবন । প্রথম ২০ তার নিজস্ব আয়ূ তাই সে নিজের মত করে কাটিয়ে দেয় তার পরের ৩০ বছর গাধার মতো সংসারের বোঝা বয়ে চলে যায় তার পরের ১৫ বছর কুকুরের মত উচ্ছিষ্ট খেয়ে বেচে থাকে ছে......

নেত থেকে সংগৃহীত

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...