স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

''বউ'' দিনে আল্লাহ রাসুলের কথা আর মাঝ রাতে কি করে??

যদি, এক হয় দুটি মন।  স্বামী স্ত্রীর ভালোবাসা বেহেস্তের সুখের ছেয়ে কম নয়। আর যদি, স্বামী স্ত্রীর ভালোবাসার মাঝে অবিশ্বাস বা সন্দেহ জন্ম নেয় তা হলে দুযকের আগুনের মত জ্বলতে থাকে মন।  “মানুষের সবচেয়ে বড় শত্রু হলো তার মনের সংশয়,. অবিশ্বাসসন্দেহ।” এই কথা বলার কারণ একটি। শিরনাম দেখতেছেন একরকম শুরুতে পরতেছেন অন্যরকম। না ভাই আর বিরক্ত করবো না। মূল কাহিনীতে পিরে যায়। 

স্ত্রী গভীর রাতে প্রতিদিন স্বামীর পাশ থেকে ঘুম থেকে উঠে আধা ঘন্টা এক ঘন্টার জন্য কোথায় যেন যায়! - কিন্তু একা সে কোথায় যায় এবং কেন যায়? ! স্বামীতো চিন্তায় অস্থির। তাহলে বউ কি আমার কোন খারাপ সম্পর্কে জড়িয়ে গেল? 
আবার ভাবছে বউতো ঠিকমতো নামাজও পড়ে! তাহলে কি সে লোক দেখানো নামাজ পড়ে?  
নাকি ভাল মানুষের আড়ালে অন্য কিছু করছে? নাহ্ অবশেষ স্বামী সিদ্ধান্ত নিলো' 
আজ সে বউয়ের আসল রূপ না দেখে ছাড়বে না। দিনের বেলায় বউয়ের
আল্লাহ রাসুলের কথা। আর মাঝ রাতে পর পুরুষের সাথে মেলা মেশা করা.!!
ছিঃ ছিঃ , আজ স্বামীর আর ঘুম আসছেনা। কখন বউ বের হবে সেই চিন্তায়। রাত যখন গভীর হল আস্তে আস্তে বউ উঠে নলকূপে গেল।আর স্বামী দূরথেকে লক্ষ করছে। তার বউ একটু পরে এসে পাশের রুমে গেল….!!! কিন্তু অন্ধকার বলে কিছুই বুঝা যায় না, সে যে কি করছে। আর কারো শব্দ নেই ওখানে, তাহলে একদম একা একা কি করছে সে? ওর সন্দেহটা আরো বেড়ে গেল। প্রায় আধ ঘন্টা পর কান্নার শব্দ পেয়ে সে আস্তে আস্তে দরজার কাছে কান দিল। কান্না আরো স্পষ্ট হল কি যেন বলছে সে, তা বেশি বুঝতে পারছেনা? এখন কান্না কিছুটা কমেছে কথা অল্প অল্প বুঝা যায়।

কিন্তু এবার স্ত্রীর সেই কথাগুলো শুনে থমকে গেল স্বামী। তার কথা গুলো ছিল এমন। 

হে আল্লাহ'  
তুমি সবকিছুর মালিক' 
সকল কিছুর সৃষ্টিকর্তা” 
আমাদের পালনকর্তা” 
তাই তোমার কাছে একটাই চাওয়া আমার। তুমি আমার স্বামীকে মুত্তাক্বী পড়হেজগার ও নামাজী বানিয়ে দাও মালিক”। “আর তুমি আমাকে সৎ সন্তান দান কর আল্লাহ”। “যারা আমার স্বামীর দুশমন ও শত্রু তাদের তুমি হেদায়েত দান কর”

একথা শুনে স্বামী তার চোখের পানি আর ধরে রাখতে পারলোনা। সে নিজের ভুল বুঝতে পেরে, তখনি সে প্রতিজ্ঞা করল। জীবন থাকতে কখনো সে আর পাপকাজ করবেনা। এবং পরিপূর্ণ ভালো হয়ে যাবে। এবং সে তার স্ত্রীকে কখনোই আর অবিশ্বাস করবেনা" এবং সব সময় তাকে ভালোবাসবে সে।

আল্লাহ তাআলা আমাদের সকলকে এমন একজন করে স্ত্রী মিলিয়ে দিও। যে নিজে নামাজ পরবে ও নিজের স্বামীকে নামাজের কথা স্বরন করিয়ে দিবে। (আমীন)

নেট থেকে সংগৃহীত। 

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...