স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

এক কথায় হাঁসির বক্স ফটাস

" ইংরেজিতে তুই আর তুমির মধ্যে পার্থক্য করে কিভাবে? "

হাঁসির বক্স
পোস্টটা দেখে অনেকক্ষণ ভাবলাম, কিছুই বুঝতে পারলাম না। তারপর দিন রাত বই পড়ে গবেষণা করলাম, তাও কিছু বুঝলাম না। এলাকার গণ্যমান্য মুরুব্বিদের জিজ্ঞেস করলাম, তারাও ঘাবড়ে গেল, কিছুই বলতে পারল না। ড. মুহাম্মাদ শহীদুল্লাহর কাছে নিয়ে গেলাম, তিনি এটা দেখে জ্ঞান হারিয়ে ফেললেন। বিখ্যাত বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন এবং আইজ্যাক নিউটনের কাছে নিয়ে গেলাম, তারাও এর ব্যাখ্যা দিতে পারল না। শেষে পোস্টটা ই-মেইল করে মঙ্গলগ্রহের এলিয়ানদের কাছে পাঠালাম, বললাম এর সমাধান দিতে......... তারা কিছুক্ষণ আগে রিপ্লাই দিছে--"পোস্টকারির পোষ্ট যে পড়েছে সেই মানুসিক রোগী।

you = তুমি
u= তুই/তুমি
mostly depends on how It's pronounce
-কে তুমি বৎস?
- ধরিয়া মৎস,
বেচিয়া গঞ্জে,
আকুল কুঞ্জে,
, না খাইয়া তাজা।
কেন তুমি সেবন করিলে মেয়াদ উত্তীর্ণ গাজা?
Why বৎস why?

এক কথায় হাঁসির বক্স  
* শুনেছি ভালোবাসার রাস্তায়নাকি ভীষণ যন্ত্রনা, তাই ভাবছি ঐ রাস্তায় একটা ঔষধের দোকান দেবো। 
* Sorry শব্দটার আবিষ্কারক কে, ১ বার পাইলে.. দুইটা থাপ্পড় দিয়ে বলতাম Sorry.
ছেলেদেরকে মন, আর ছোটদের কে ফোন কখনোই দিবেন না , একবার পেলেই গেম খেলা শুরু করে দিবে
* ইচ্ছে হলে সব পারি-
* মাংস খেয়ে হাড্ডি ছাড়ি না, তুমি কি করে ভাবলে তোমাকে ছেড়ে দিবো..!
*টাকাই পুরুষের একমাত্র দামি পারফিউম..যা নারীদের আকৃষ্ট করতে পারে
* ফার্মেসি থেকে এক বৌ/দি বে’লু’ন কিনলো, মনে হয় আজ তার Birthday!
* খুশি তো বেশি তখনি হই, যখন নিজের থেকেও বেশি চিকন কাউকে দেখি। 
* যে আমার সাথে নাটক করবে! - আমি তার সাথে পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি করবো..!
* নাইকার মত মেয়ে দেখে প্রেম করবে, আর তারা অভিনয় করলেই দোষ??!!! 
* কি লাভ এতো পোষ্ট করে, যদি একটা মেয়েও না পটে-- 
* করোনা টাও বারোভাতারী! - একজনে পোষায় না, - চোদ্দজনকে ধরে বেড়ায়,!
* আপনার সাথে আমার কত্তো মিল, দু’জনেই পড়া বাদ দিয়ে মোবাইল টিপতেছি--! 
* আজ গরিব বলে গ্রামীণ সিম চালাই, বড়লোক হলে তো শহরের সিম চালাতাম।
* চিকন একটা পোলা Phone Number চাইছিলো। কলিকাতা হারবালের Number দিয়ে দিছি--। 
* বিয়া করমু ছেলে খুজতাছি, কোন কালারের ছেলে হলে ভাল হয়??? 
* আমি জীবনেও বিয়া করুম না, আর আমার মেয়েরেও কমু বিয়া না করতে?
*আজ কাল যাকেই দেখি কাদতে দেখি, মনে হয় এই কান্নার পেছনে টিসু পেপার কোম্পানির সড়যন্ত্র রয়েছে। 
* এ কেমন আবহাওয়া? ক্যালেন্ডারে দেখি শরৎকাল। বাইরে দেখি বর্ষাকাল। আর অনুভব করি শীতকাল!
* প্রিয়তমা তুমি এই শীতে একবার মেরিল হয়ে আসো-আজীবন লাগিয়ে যাবো- 
কম্বলের নিচে লুঙ্গি ঠিক করতে করতেই রাত শেষ--
* নারীর পেট থেকে জম্ম নেওয়া, ছেলেটাও বলে নারী জাত খারাপ।
* ব্যাকরণ জানি না বলে কারো কাছে মনের ভাব প্রকাশ করতে পারি না
* কেউ বাঁশ দিলে সেটা দিয়ে মই বানিয়ে উপরে ওঠার চেষ্টা করুন। -জীবনে উন্নতি হবে।
* প্রেম করে বিয়ে করবো, আমার লেংটা কালের ইচ্ছা-

* ডিয়ার পাগলি, কাউকে গালফ্রেন্ড করবো না। তোকে একবারেই বৌ করবো পাগলি।
* সিঙ্গেল সিঙ্গেল করে আর কতো চিল্লাবো? কেউ তুলে নিয়ে যেয়ে বিয়াও তো করে ফেলতো পারো.!!
* মায়ের হাতের সবকিছুই মজাদার! সেটা বিরিয়ানি হোক বা দৌড়ানি বা থাবড়ানি।
* কেউ আমাকে চয়েস করেনা, তাই আমিও কাউকে লাইক কারিনা--
* মেয়েরা যে হারে ভদ্র ছেলে খুঁজছে, ভয় লাগছে কোনো দিন আমি কিডন্যাপ হয়ে না যাই..
* আগে আমি সবাইকে বিশ্বাস করতাম -এখন আমি বাঁশ-বাগানের মালিক
* গল্পটা সবার থাকে...!- কারোর সম্পূর্ণ আর কারোটা অপূর্ণ
* সবচেয়ে কস্টের সময় ছিল ছোটবেলায় যখন আম্মুর সাথে কোথাও গেলে উস্টা খাই পড়ি গেলে,আম্মু উঠাইয়া আবার থাপ্পড় দিতো। 
* মধ্যবিত্ত ছেলেদের গার্লফ্রেন্ড থাকে না..কারণ দশ টাকার বাদাম খেয়ে খুশি থাকার মতো মেয়ে এই দুনিয়াতে নেই..!
* সারাজীবন ক্লোজআপ দিয়ে দাঁত মাজলাম, তবুও কেউ কাছে আসলো নাহ!
* ভেবেছিলাম তোমাকে নিয়ে ঘর বাঁধবো! কিন্তু যা শুরু করছো তাতে বারান্দা ও হবে না-- 
* নিজে কয়দিন বাঁচি তার নাই ঠিক,  আবার আরেক জন আইসা কয় তুমারে ছাড়া বাঁচমু না- 
* আপনি কি জানেন?অবিবাহিত মেয়েদের জামাই থাকে না! 
প্রেম করলে মোটা মেয়ের সাথেই করবো, কারণ পরিচিত কেউ সামনে পড়লে লুকানো যাবে!
* আমি মেয়েদের কে সন্মান করি শ্রদ্ধা করি মাগার বিশ্বাস করি না-- 
* বুঝলে বুঝপাতা না বুঝলে তেজপাতা। 
বেচে থাকার চেয়ে....ভালো থাকা কঠিন।
* রুপের মায়া থেকে, কথার মায়া বড্ড ভয়ঙ্কর
* বাসার গ্যাস শেষ হয়ে গেছে । ভাবছি রবি সিমটা চুলার উপর দিয়ে বলবো জ্বলে ওঠো আপন শক্তিতে ।
পৃথিবীতে ভালোবাসার অধিকার সবার আছে কিন্তু পাওয়ার ভাগ্য সবার নেই...
জীবনটা একটা বইয়ের মতো। কিছু অধ্যায় দুঃখের, কিছু খুশি এবং কিছু উত্তেজনাপূর্ণ। কিন্তু যদি তুমি কখনো পাতা না উল্টাও, তুমি কখনোই জানবে না যে পরবর্তী অধ্যায় কি আছে।
* বিনামুল্যে শান্তি বিতরন করা হয়। আর সেই জায়গা হল মসজিদ.!
* একটা মেয়ের মধ্যে সব গুন খুঁজত নেই, কারণ মেয়েরা লাইব্রেরির প্রকাশিত গাইড নয় যে একের ভিতর সব পাবেন।
* সিঙ্গেল থাকার মজাই আলাদা, সবাইকে নিজের বফ বফ লাগে.!!
* প্যারা নাই চিল আকাশের রং নিল! -ভাইয়া কইয়া ডাক দিলে দিমু ধইরা কিল.
* ক্রাশ খাইয়া চিত্তইয়া প‌ইরা থাকমু!!-- তবুও বলমুনা ভালোবাসি!
* তুই যদি আমার হইতি, আমি হতাম তোর, তোরে উরাধুরা মাইর দিয়া, দিতাম আমি দৌড়
* মনটা চায় তরল দুধ খেয়ে মরে যাই--
* কিছু কিছু মানুষের Facebook About গরুর রচনাকেও হার মানাবে। 
* তুমি আমার Kozila, অক্ষিশত আবার পড় ! মাঝের লাইন টা ঠিক করে পড়
* চোখ বন্ধ করলে নাকি, মনের মানুষের মুখ ভেসে উঠে। আমি Try করতে গিয়েছিলাম কিন্তু ঘুমিয়ে গেছি।
তোমার Mobile Number দিয়ে যাও, আমি বলে দিবো তুমি কোন Sim Use করো--
* যে ছেলেদের gf নাই, তাঁরা লাইনে দাঁড়াও জিলাপি দিমু--
* ভাবছি রিলেশনে যাবো, কিন্তু বাসে না ট্রাকে করে যাবো, Confused
* কালো জামাই আর ফর্সা বউ It s normal... ফর্সা জামাই আর কালো বউ ওওমাগো! আমার পোলারে তাবিজ করছে তাবিজ। 
* সব নষ্টের মূল এই “P” যেমনঃ Pora-lekha, Prem, Phone, PUBG, Paser Basar vabi
* Don't Ask Me প্রেম করবা; সোজা হাত ধরে কাজী অফিসে নিয়া যাবা!
* পারলে ছিরে দেখাও Im,. টাকলো--
* জী"বনটা "I Wish, I Wish" করতে করতেই গেলো, -কোন Wish আর পূ'র্ণ হল না
* বিশ্বাস"আর"ভালোবাসা"ঠিক" থাকলে- 𝐅𝐚𝐜𝐞𝐛𝐨𝐨𝐤 Messenger এর রিলেশন'শিপও পূর্ণতা'পায়
* শিক্ষক - মাইর হবে কিন্তু সাউন্ড হবে না! এর ইংলিশ কি.? ছাত্রঃ - No audio, Only video। 
* বড় বড় সিম কোম্পানি আমাকে অনুরোধ করে, "Please recharge your account" আমি পাত্তা দেই না...
* Sir: লবন দেওয়ার পর খাবারটা ভালো হয়েছে ? এর ইংরেজি কি হবে?Student: Good After Noon.
* একজনকে বলেছিলাম" Thank you so much" সে শুনছে ‘‘টাংকির মধ্যে পড়ে থাক ছয় মাস’
* মেসেজের reply দিচ্ছে না বলে ভাবছো তার খুব Attitude এমন তো হতে পারে সে অশিক্ষিত, মেসেজ পড়তেই পারে না। 
* ইংরেজি পরীক্ষায় ফেইল করা মানে বাংলা ভাষাকে সন্মান করা
* সব ছেলেরা খা'রা'প হয়না, আমি আমার বন্ধুকে কাঁদতে দেখেছি, ১২ টা মেয়ের জন্য!
* যে সব বাবু ও মনাদের বলার কেউ নেই তাদের বলছি। অনেক রাত হলো শুয়ে পড়ো  bye Good night !!
বর্তমানে সরকার নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের দিচ্ছে ট্যাব, আর আমাদের সময় দিতো কৃমির ট্যাবলেট !
* যারা প্রোফাইল লক করে তাদের একাউন্টে অবৈধ সম্পদ জমা থাকে যেনো পাব্লিক বুঝতে না পারে
* একতরফা ভালোবাসা গুলো এমনই হয় , একজন পাগলের মত ভালবাসে আর একজন পাগল ভেবে কষ্ট দিয়ে যায়।
* _বাড়ির পাশে মসজিদ তাওযাস না! আবার প্রেমিকারে নিয়ে মক্কায় যাওয়ার স্বপ্ন দেখিস..!
* একদিন তোমরা সবাই শুনবে, আমি আর নাই, আমি-----------------শশুর বাড়ি চলে গেছি।
*পছন্দ হয়েছে জানলে তো... দোকানদার ও দাম বাড়িয়ে দেয়... আর সে তো মানুষ মাএ
* স্ত্রী আঙ্গুলের ইশারায় স্বামীকে ডাকলো, স্বামী কাছে এসে বললো বলো! স্ত্রী বললোঃ কিছুনা জাস্ট আমার আঙ্গুলের ক্ষমতা চেক করছিলাম!
* জাতির কাছে প্রশ্ন,? ছে"লেরা ছে/কা খেলে বি/ড়ি খায়,, মে"য়েরা ছে/কা খাইলে কি খায়?
* এই মেয়ে দেখিতো তোমার মাথায় কত বুদ্ধি.!! বলতো?? আমার মা যদি তোমার শাশুড়ি হয় তুমি আমার কে হবে..??
* কি লাভ এতো পোষ্ট করে যদি একটা মেয়েও না পটে
যে সব মেয়েরা এখনও বিয়ে করেননি তাদের বলছি বিয়ে করলে, কাস্টমার কেয়ারের ছেলেকেই করুন
উওম মধ্যম গালি দেবার পরেও বলবে, "ম্যাম আপনি শান্ত হোন, ব্যাপারটা আমি দেখছি" 
* এই শহরে ভালোবাসার চাইতে ডিম এর দাম বেশি।
* মেয়েরা মেসেঞ্জারে যে পরিমাণ সালাম পায় মসজিদের কোনো ইমাম সাহেব ও তত সালাম পায় না...!
* নিজেকে এতটাই স্ট্রং বানাও, যাতে পেঁয়াজ বাদে তোমাকে কেউ কাঁদাতে না পারে।
* ভ্যাগিস ১৯৭১ সালে মোবাইল ছিলো না, নয় তো বাঙালীরা যুদ্ধ ছেড়ে সেল্ফি তুলতো...!
বাঙ্গালীরা বাঁশ দিতে এতটাই অভিজ্ঞ যে -- বরফের পিছনে বাঁশ দিয়ে নাম রাখে আইসক্রিম।
* বিশ্বাস তো সেদিনই উঠে গেছে.! যেদিন বাজার থেকে গরম মসলা এনে দেখি পুরাই ঠান্ডা.!
* ফেসবুকের বন্ধুত্ব হলো নতুন ব্যাটারির মতো! কিছু দিন ভালোই চলে, পরে ড্যামেজ হয়ে যায়।
* যেই হারে ফেইসবুকে রিলেশন বাড়ছে  ভাবছি, ফেইসবুকে একটা কাজী অফিস খুলবো
* প্রত‍্যেক স্ত্রী দেরবিয়ের আগে তার স্বামীর থেকেও ভালো, ভালো পাত্র এসেছিল।
* পরের সুখে যার পাছা জ্বলে,তাকেই মানুষরূপী জোনাকি বলে।
★ বিলগেটসের এতো টাকা থাকার পরও বউ রাখতে পারে নাই। আর তোরা বেকার পোলাপান GF গেলেগা কান্দস... 

**************************************************
বাংলা এসএমএস, bangla sms, bangla sms status, sms বাংলা কষ্টের, বাংলা এসএমএস কষ্টের, bangla sms sad, bangla sms koster, sms bangla koster, bangla sms koster jibon, বাংলা এসএমএস ভালোবাসার, bangla sms love, love sms bangla koster, koster sms bangla 2020, বাংলা এসএমএস বন্ধুত্ব, bangla sms for friend বাংলা এসএমএস রোমান্টিক, bangla sms love, বাংলা এসএমএস উপদেশ, বাংলা এসএমএস কালেকশন, বাংলা এসএমএস ডাউনলোড, বাংলা এসএমএস শুভ সকাল, মন খুশি করার sms, শিক্ষামূলক এসএমএস, গভীর ভালবাসার, এসএমএস, মেয়েদের প্রশংসা করার এসএমএস, ভালবাসার এস এম এস ২০২২, নতুন নতুন বাংলা sms, বাংলা রোমান্টিক কষ্টের sms, Romantic sms bangla, পৃষ্ঠা নেভিগেশন

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...