স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

শিক্ষনিয় পোষ্ট- মহিলা বনাম টাকা

ছবিঃ নেট থেকে সংগৃহীত 
এক মেয়ে এক দিন বিচারকের কাছে বিচার নিয়ে গেল। হন্তদন্ত হয়ে বিচারককে মহিলা বললঃ একটি ছেলে জোর করে আমার ইজ্জত কেড়ে নিয়েছে। 
বিচারীঃ মহিলার কথা শুনে, ছেলেটিকে তলব করল। 
ছেলেটি বললঃ লজ্জা মাখা মুখে নিম্নস্বরে  স্যার, আমি কোন জোর করি নি। আজ দীর্ঘদিন ধরে ওর সাথে আমার সম্পর্ক।   
বিচারকঃ ভ্যাবাচাকা, একটু সমস্যায় পড়ে গেল।  কারণ, ঘটনা ছেলেটির একতরফা ছিল না দু জনের সম্মতি ছিল? চিন্তার বিষয়, বিচারক একটা কৌশল আবিষ্কার করে। মেয়েটিকে একটি নতুন 500 টাকার নোট দিয়ে বলল। এক সপ্তাহ পরে তুমি যদি বরাবর এই নোটটি আমাকে এনে দিত পার, তবে তুমি দোষী হবেনা।মেয়েটি 500টাকার নোট নিয়ে বাড়ীতে চলে গেল। এবার বিচারক ছেলেটাকে ডেকে বলল, তুমি যেভাবে পার এই মেয়ে থেকে ৫০০ টাকার নোটটি নিয়ে আসবে। ছেলেটি মেয়ের কাছে গিয়েতাকার ৫০০ টাকার নোটের জন্য অনেক কাকুতি মিনতি করল, কাজ হয়নি। শেষ পর্যন্ত ৫০০ টাকার নোট দুই হাজার টাকার ক্রয় করতে চাইল। কাজ হয়নি। পরে ছেলেটি মেয়েটিকে জোর করে ধরে শরীরে আঘাত করে টাকা নিতে চাইল। কোন কাজ হয়নি।বিচারকের কথা অনুযায় এক সপ্তাহ পর দুই জন বিচারকের কাছে আসল।নতুন করে আবার  মেয়েটি অভিযোগ করলঃ  মহামান্য বিচারক, সে আমার বাড়ীতে গিয়ে জোর করে আপনার দেওয়া ৫০০ টাকার নোটি আনতে চেয়েছিল। শেষ পর্যন্ত আমার শরীরে আঘাত করে, তাতেও আমি দিয়নি। 
বিচারক বললঃ সাব্বাস বেটা সাব্বাস,  আমার বুঝতে আর বাকি নেই। ৫০০ টাকার নোট যেভাবে রক্ষা করেছ, তুমি চাইলে তোমার ইজ্জত সেভাবে রক্ষা করতে পারতে।বুঝলে!  দু জন সমান অপরাধী। 

আমি সব বোনকে বলছিনা। কিছু বোনকে বলতেছি। কেউ রাগ করবেন না। বোন আপনি আপনাকে কতটুকু চিনেন? 
আপনি জানেন, আপনার পায়ের নীচে জান্নাত। 
আপনি জানেন, ইসলামের সর্বপ্রথম শহীদ মহিলা।
আপনি কি জানেন? 
সর্বপ্রথম বিশ্ব নবীকে নবী হিসেবে বিশ্বাস করেছিল একজন মহিলা। 
আপনি কি জানেন? 
সর্বপ্রথম ইসলাম কবুল করেছিল একজন মহিলা। 
আপনি কি জানেন? আল্লাহ একজন মানুষকে সালাম দিয়েছিল, তিনি ছিলেন একজন মহিলা। 
আপনি কি জানেন? 
ডেলিভারীতে আপনার মৃত্যু হলে, আপনি শহীদ হবেন। কেন এই সামান্য জিন্দেগীতে আল্লাহর নাফরমানী করছেন!!!? 

বোন,
৫০০০টাকা দিয়ে চুলে সিল্ক করতে পারিস, কিন্তু ৫ টাকা দিয়ে ব্যান্ডকিনে চুল বাধতে পারিস না? ৪০০০ টাকা দিয়ে দামি জামা কিনতে পারিস, কিন্তু ১০০টাকা দিয়ে উড়নাকিনে বুকটা ডাকতে পারিসনা? ১০০ টাকা দিয়ে মেহেদী লাগতে পারিস কিন্তু ২ টাকা দিয়ে ব্লেড কিনে হাতের নখ গুলা কাটতে পারিস না? তিন হাজার টাকা জিন্সের প্যন্ট কিনতে পারিস, 500টাকা দিয়ে একটি বোরকা কিনতে পারিস না। হে বোন যারা আজকে তোমাকে সমান অধিকার দেওয়ার নামে তোমাকে রাস্তায় বের করে এনেছে, মনে রেখো কেয়ামতের দিন এরাই তোমাকে জাহান্নামে টেনে নিয়ে যাবে। সময় থাকতে সাবধান হও... নেট থেকে সংগৃহীতঃ facebook (ভালোবাসার বন্ধন)

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...