স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

শিক্ষনিয় পোষ্ট, এক অপুর্ব সুন্দরী নারী

এক অপুর্ব সুন্দরী নারী 
এক কৃষক কে বলল আমি তোমাকে বিবাহ করিব। 
কৃষক তো নারীর চেহারা দেখে পাগল। কৃষক দেরি না করে নারী কে নিয়ে কাজী অফিস গিয়ে বলল তাড়াতাড়ি আমাদের বিবাহ দাও। কাজী নারীর চেহারা দেখে সে নিজেও

পাগল। 
কাজী বলে আরে বেটা কৃষক, তুই তো এই নারীর উপযুক্তই না,আমি বিবাহ করিব। কৃষক আর কাজীর মধ্য ঝগড়া লেগে গেল। এক পর্যায় কৃষক আর কাজী বিচার নিয়ে গেল বাদশাহের দরবারে। 
বাদশাহ নারীর চেহারা দেখে সে নিজেও পাগল। বাদশাহ বলেন তোরাতো দুই জনই এই নারীর অযোগ্য বিবাহ আমি করিব। তখন নারী কে বলা হল তুমি সিদ্ধান্ত দাও কাকে বিবাহ করিবে?
নারী সিদ্ধান্ত দিল, যে আমাকে দৌড়ে ধরতে পারবে আমি তাকে বিবাহ করিব। নারী দৌড় দিল পিছে পিছে কৃষক কাজী ও বাদশাহ দৌড় দিল। দৌড়াতে দৌড়াতে এক সময় ছটফট করতে করতে কৃষক মারা গেল। তার কিছু দূর পর একই অবস্থায় কাজী টাও মারা গেল। বাদশাহ নারী কে বলেন এখন তো আমি একা, চল বিবাহ করিব।
তবুও নারী বলে না, আমাকে দৌড়ে ধরতে হবে। তখন বাদশাহ বলেন, হে নারী দাড়াও, বল, আসলে তুমি কে?? 
নারী বলে, আমি হলাম দুনিয়া। আমার মধ্য আছে সুধু চাকচিক্য মোহ
আর লোভলালসা। আমার পিছে যে দৌড়াবে সে শুধু এভাবেই মরবে বিনিময়ে কিছুই পাবে না। নেট থেকে সংরিহিত। 

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...