স্বাগতম

সবার জন্য উন্মুক্ত পেইজ ভিজিট করার জন্য অনেক অনেক ধন্যবাদ। *** শিক্ষার কোন বয়স নাই, জানার কোন শেষ নাই। *** বিঃদ্র ( যে সকল ব্লগ বা ওয়েবসাইট এর লেখা কোন অনুমতি ছাড়া কপি করে এখানে পোষ্ট করেছি, যদি কারো কোনো অভিযোগ থাকে দয়া করে জানাবেন। E-mail: nchafa10@gmail.com, ভালো লাগলে আবার আসবেন।***ধন্যবাদ***

মধু কেন মিষ্টি?

মধু ভালো শক্তি প্রদায়ী একটি খাদ্য। দেহে তাপ ও শক্তি জুগিয়ে উষ্ণতা বাড়ায় মধু। তাই মধু খেলে শীত আপনাকে কাবু করতে পারবে না।
মধু কেন মিষ্টি?
একদা রাসুলে পাক ( সা:) 

মৌমাছিকে প্রশ্ন করলেন, তুমি কি ভাবে 
মধু তৈরী কর? 
মৌমাছি বিনয়ের স্বরে বলল, ইয়া রাসুলাল্লাহ (সা:)আমি বাগানে গিয়ে হাজার রকমের ফুলের রস চুষে নেই। পেটের ভিতর একত্রিত ও মিশ্রিত করে বের করলে তা মধুতে পরিণত হয়।

রাসুলে করীম(সা:) বললেন, অনেক ফুলের রস তো টক ও তিক্ত। কিন্তু সব মধু মিষ্টি হয় কেন?

মৌমাছি উত্তরে বললো, 
"গুপত চুঁ খানীমে বর আহমদ দরুদ,
মী শুওয়াদ শীরীনে ওয়া তালখী রারে বৌদ।"

__অর্থ্যাৎ-
আমাকে আল্লাহ তায়ালা কুদরতী ভাবে শিক্ষা দিয়েছে যে, বাগান থেকে ফুলের রস নিয়ে বাসায় আসার সময় যেন আপনার উপর দরুদ শরীফ পাঠ করি। আর ঐ দরুদ শরীফের বরকতেই মধু মিষ্টি হয় এবং এ মধু সকল রোগের শেফা হয়।__সুবহানাল্লাহ !!!!
(মসনবী_শরীফ)
আসুন রাসূলকে ভালোবাসি। সর্বদা রাসূলের উপর দরূদ শরীফ পড়ি।আমিন !!

মধু ও কালোজিরা হাদিসঃ 
হযরত আবু হুরায়রা রাদ্বিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, তিনি বলেন, আল্লাহররাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম ইরশাদ করেছেন, - যে ব্যক্তি একাধারে তিনদিন অতি সকালে প্রতি মাসে মধু পানের অভ্যাস করে, তাকে কোন বড়রোগআক্রমণ করতে পারে না। (ইবনেমাজাহ শরীফ)
** অপর এক বর্ণনা মতে, যে ব্যক্তি আরোগ্যের আশায় সকালে বৃষ্টির পানিতে মধু মিশিয়ে পান করে, সে যাবতীয় রোগ হতে আরোগ্য লাভ করে।
** হযরত আবু সালামাহ রাদ্বিয়াল্লাহু আনহু হযরত আবু হুরায়রা রাদ্বিয়াল্লাহু আনহু হতে বর্ণনা করেন, তিনি নবী করীমসাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামকে বলতে শুনেছেন, তোমরা কালোজিরা ব্যবহার করবে, কেননা এতে একমাত্র মৃত্যুরোগ ব্যতীত সর্বরোগের শেফা (আরোগ্য) রয়েছে। (বুখারী ও মুসলিম শরীফ)

মধু ও কালোজিরার উপকারিতা, মধু খাওয়ার নিয়ম ও উপকারিতা, মধু ও গরম পানির উপকারিতা, মধু খাওয়ার উপকারিতা ও অপকারিতা। 

সর্বনিম্ন মূল্যে
100% খাঁটি মধু এবং নাড়িকেল ও বাদামের সংমিশ্রণে খেজুরের পাটালি । পাইকারী বা খুচরা নিতে এখনি যোগাযোগ করুন ০১৮৮৬৬৬৭৮৫৭ অথবা এসএমএস দিন facebook এ
*মৌ-চাক ভাঙ্গা ১০০% খাটি মধু।

ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

১লা মে দিবস / শ্রমিকের অধিকার আদায়ের দিন

১লা মে দিবসের ছবি ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। ১লা মে মহান মে দিবস। ১লা মে বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ স...